বগুড়ায় দুই চাল ব্যবসায়ীকে ৬ লাখ টাকা জরিমানা

ভোক্তাকণ্ঠ ডেস্ক: অতিরিক্ত মজুত, কৃষি বিপণন লাইন্সেন না থাকা এবং পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করার অপরাধে বগুড়ায় দুই চাল ব্যবসায়ীকে ছয় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বগুড়ার শেরপুর উপজেলায় রোববার (২১ আগস্ট) রাত ৯টা থেকে পৌনে ১২টা পর্যন্ত চলা অভিযানে এ জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শেরপুর উপজলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহা. শাহনুর জামান ও জান্নাতুল নাইম। এ সময় বাজার পরিদর্শক আবু তাহের, খাদ্য পরিদর্শক ও জেলা পুলিশের সদস্যরা তাদের সহযোগিতা করেন।

সোমবার (২২ আগস্ট) সকালে জেলা প্রশাসন থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

জানা গেছে, আইন লঙ্ঘন করে নির্ধারিত পরিমাণের অতিরিক্ত ধান নির্ধারিত সময়ের অধিক সময় ধরে মজুত করায় শেরপুর উপজেলা চালকল মালিক সমিতির সভাপতি আব্দুল কুদ্দুস কুদুকে (বিসমিল্লাহ অটো রাইস মিল) পাঁচ লাখ টাকা জরিমানা করেন নিবার্হী ম্যাজিস্ট্রেট সাবরিনা শারমিন।

অপরদিকে কৃষি বিপণন লাইসেন্স গ্রহণ না করে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা এবং পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার না করে প্লাস্টিকের বস্তা ব্যবহার করায় আলাল এগ্রো ফুডকে (আলাল অটো রাইস মিল) এক লাখ ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহা. শাহনুর জামান এবং জান্নাতুল নাইম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাতুল নাইম জানান, জেলা প্রশাসক জিয়াউল হকের সার্বিক দিক নির্দেশনায় এ অভিযান অব্যাহত থাকবে।